সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঢাবির বিশেষ সমাবর্তন ২৬ অক্টোবর, বক্তা শেখ হাসিনা

ডেইলি সিলেট ডেস্ক ::
আগামী ২৬ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন অনুষ্ঠিত হবে। এই সমাবর্তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’(মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিন সমাবর্তন অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ২৬ অক্টোবর ঢাবির বিশেষ সমাবর্তন হবে। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর পক্ষে ডিগ্রি গ্রহণ করবেন তার ছোট মেয়ে শেখ রেহানা।

গত ১৬ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের সভায় বিশেষ সমাবর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তীতে সমাবর্তন-বক্তা শেখ হাসিনার অক্টোবর মাসের সুবিধাজনক যেকোনো দিন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই বিশেষ সমাবর্তন আয়োজন করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে বসেছিল বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন জাতীয় কমিটি ও জাতীয় বাস্তবায়ন কমিটির যৌথ সভা। যেখানে বঙ্গবন্ধুকে মরণোত্তর সম্মানসূচক পিএইচডি ডিগ্রি দেয়ার এই প্রস্তাব উপস্থাপন করেছিলেন জাতীয় কমিটির সদস্য অধ্যাপক মুহাম্মদ সামাদ। একই বছর ১০ এপ্রিল ফের প্রস্তাব তুলেছিলেন এই অধ্যাপক। সেই প্রস্তাব ২০২০ সালের ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে এবং ২৮ জানুয়ারি সিন্ডিকেটে সর্বসম্মতভাবে অনুমোদিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: